Home জাতীয় national bangla NIA Probe Against Kejriwal: খলিস্তানি সংগঠনের কাছ থেকে টাকা নিতেন কেজরি! এনআইএ...

NIA Probe Against Kejriwal: খলিস্তানি সংগঠনের কাছ থেকে টাকা নিতেন কেজরি! এনআইএ তদন্তের সুপারিশ এলজির

1
0

Source : ZEE NEWS

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মারাত্মক অভিযোগ দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে। অভিযোগ উঠেছে তিনি নাকি খলিস্তানি সংগঠন শিখস ফর জাস্টিস-এর কাছে টাকা নিতেন। এনিয়ে এনআইএ তদন্তের সুপারিশ করলেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা। এনিয়ে তোলপাড় শুরু হল রাজনৈতিক মহলে।

আরও পড়ুন-মারা যাওয়ার ঠিক পরেই আপনার শরীরে যা যা হবে…

অভিযোগ উঠেছে, দেবিন্দর পাল সিং ভুল্লরকে মুক্তির সুপারিশ ও খলিস্তনি আবেগকে মর্যাদা দেওয়া জন্য ওই নিষিদ্ধ সংগঠনের কাছ থেকে ১৬০ লাখ ডলার নিয়েছে আম আদমি পার্টি। দিল্লির এলজি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে লেখা চিঠিতে লিখেছেন, যেহেতু একটি নিষিদ্ধ সংগঠনের কাছ থেকে কোটি কোটি টাকা নিয়েছেন তাই অভিযুক্তের ল্যাপটপ, ফোন-সহ সব ইলেকট্রিক ডিভাইস পরীক্ষা করে দেখা উচিত। এছাড়াও গুরপন্ত সিং পান্নুর একটি ভিডিয়ো পরীক্ষা করে দেখা উচিত। সেখানে পান্নুকে বলতে শোনা গিয়েছে আম আদমি পার্টি ২০১৪ থেকে ২০২২ সাল পর্যন্ত ১৬০ লাখ ডলার তহবিল পেয়েছে।

উল্লেখ্য, আমি আদমি পার্টির বিরুদ্ধে ওই অভিযোগ করেছেন ওয়াল্ড হিন্দু ফেডারেশেনর সম্পাদক আশু মঙ্গিয়া। পাশাপাশি খালিস্তানি জঙ্গি নেতা গুরপন্স সিং পান্নু একটি ভিডিয়ো প্রকাশ করেছেন। সেখানেই আম আদমি পার্টির বিরুদ্ধে ওই মারাত্মক অভিযোগ এনেছেন। দেবিন্দর পাল সিং ভুল্লরকে মুক্তির কোনও চেষ্টা করা হয়নি বলে অভিযোগ করেছেন পান্নু।

১৯৯৫ সালে থেকে তিহাড় জেলে বন্দি দেবিন্দর পাল সিং ভুল্লার। ১৯৯৩ সালের এক বোমা বিস্ফোরণ মামলায় দোষী প্রমাণিত হয়েছে ভুল্লার। জঙ্গি কার্যকলাপের অভিযোগে দোষী প্রমাণিহ হওয়ায় তাকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)