Home TECH NEWS BANGLA West Bengal Budget 2024 | Abhishek Banerjee: ‘আমরা স্বনির্ভর বাংলার পথ তৈরি...

West Bengal Budget 2024 | Abhishek Banerjee: ‘আমরা স্বনির্ভর বাংলার পথ তৈরি করছি’, বাজেটের প্রশংসায় অভিষেক!

1
0

Source : ZEE NEWS

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ‘আমরা স্বনির্ভর বাংলার পথ তৈরি করছি’। বাজেটের প্রশংসা করলেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। তাঁর মতে, ‘বাংলার সিঙ্গল ইঞ্জিন সরকার ডবল ইঞ্জিন সরকারের থেকে অনেক শক্তিশালী’।

আরও পড়ুন:  ‘বিজেপির কোন কোন নেতার কটা ফোন, কাদের ফোন দেব ধরেনি সব তোলা আছে’

শিয়রে লোকসভা ভোট। বাংলার বাজেটে উদারহস্ত মমতার সরকার! কীভাবে? লক্ষ্মীর ভাণ্ডারে সাধারণ মহিলাদের জন্য দ্বিগুণ করা হল ভাতা। পাঁচশো নয়, এবার থেকে বরাদ্দ হাজার টাকা। এমনকী, আরও ৪ শতাংশ ডিএ-ও বাড়ল সরকার কর্মচারীদের।  বাদ গেলেন না বিভিন্ন দফতরের চুক্তিভিত্তিক কর্মী(গ্রুপ সি ও গ্রুপ ডি), সিভিক ভলান্টিয়ার, ভিলেজ পুলিস ও গ্রিন পুলিস। ভাতা ও পারিশ্রমিক বাড়ানোর কথা ঘোষণা করা বাজেটে।

এদিন বাজেটে একটি নতুন প্রকল্প ঘোষণা করেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। নাম, ‘সমুদ্রসাথী’। এই প্রকল্পে বর্ষার ২ মাসে ৫ হাজার টাকা করে ভাতা দেওয়া হবে মৎস্যজীবীদের। অর্থ বরাদ্দ করা হয়েছে  পথশ্রী, স্টুজেন্ট ক্রেডিট কার্ড, যুবশ্রী, লক্ষ্মীর ভাণ্ডারের মতো প্রকল্পেও।

আরও পড়ুন:  Mamata Banerjee: মুখ্যমন্ত্রী বিধানসভা থেকে বেরোতেই ‘চোর চোর’ স্লোগান শুভেন্দুদের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)