Home ক্রীড়া sports bangla MS Dhoni: কেন ৯ নম্বরে ধোনি! জানেন কি হরভজন-ইরফানরা? শুনলে মুখ লুকোতে...

MS Dhoni: কেন ৯ নম্বরে ধোনি! জানেন কি হরভজন-ইরফানরা? শুনলে মুখ লুকোতে পারবেন না

1
0

Source : ZEE NEWS

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: গত রবিবার থেকে একটাই আলোচনা চলছে আইপিএলে (IPL 2024)! ধরমশালার এইচপিসিএ স্টেডিয়ামে পাঁচবারের চ্য়াম্পিয়ন টিম চেন্নাই সুপার কিংস খেলেছিল পঞ্জাব কিংসের বিরুদ্ধে (PBKS vs CSK, IPL 2024)।  ১৬৭ রান করেও ইয়েলো আর্মি ২৮ রানে ম্য়াচ জিতেছিল সেদিন!এই ম্য়াচে এমন এক দৃশ্য় দেখা গিয়েছিল, যা আগে কখনও দেখা যায়নি। কিংবদন্তি এমএস ধোনি (MS Dhoni) নয় নম্বরে ব্য়াট করতে নেমেছিলেন। হর্ষল প্য়াটেলের স্লো ইয়র্কারে প্রথম বলেই ক্লিন বোল্ড হয়ে যান তিনি। ধোনিকে নয়ে ব্য়াট করতে দেখে, চরম সমালোচনা করেছেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান (Irfan Pathan) ও হরভজন সিং (Harbhajan Singh)। যাঁরা চলতি আইপিএলে কাজ করছেন সম্প্রচারকারী চ্যানেলে ক্রিকেট বিশেষজ্ঞ হিসেবে।  সেই ২০০৪ সালে ধোনির টি-২০ অভিষেক। তবে থেকে ধোনি ৩,৪,৫,৬,৭ ও ৮ নম্বরে ব্য়াট করে এসেছেন। সে দেশের জার্সি হোক বা আইপিএল। তবে কখনও তিনি নয়ে ব্য়াট করেননি। 

আরও পড়ুন: Abishek Porel: সৌরভের দলের বাঙালি ক্রিকেটারের বিস্ফোরণ, রইল চন্দননগরের ছেলের পুরো বায়োডেটা

পাঠান বলেছিলেন, ‘দেখুন আমি মনে করি, এমএস ধোনির নয়ে ব্য়াট করা সিএসকে-র জন্য় কোনও কাজে লাগবে না। দলের কোনও উপকার হবে না। আমি জানি ওর ৪২ বছর বয়স। কিন্তু ধোনি দারুণ ফর্মে আছে। ওর আরও দায়িত্ব নিয়ে ব্য়াটিং অর্ডারে উপরের দিকে ব্য়াট করা উচিত। অন্তত চার-পাঁচ ওভার খেলুক। শেষ ওভার বা শেষের দুই ওভার ও ব্য়াট করলে, সিএসকে দীর্ঘমেয়াদি ভাবে উপকৃত হবে না। এটা হতে পারে যে, সিএসকে এবার প্লেঅফে কোয়ালিফাই করে গেল বাকি ম্য়াচগুলির মধ্য়ে ৯০ শতাংশ ম্য়াচ জিতে। কিন্তু দলের প্রকৃত একজন সিনিয়র। ওকে উপরে ব্য়াট করতেই হবে। ও কয়েকবার যেটা করেছে, ও সেটা বারবার করতে পারবে না। মানছি যে, মুম্বইয়ের বিরুদ্ধে ও শেষে নেমে দারুণ প্রভাব ফেলেছিল। তবে যখন দলের দরকার তখন শার্দূল ঠাকুরকে ওর আগে নামাতে পারে না ধোনি। আপনি দেখবেন না যে, ধোনি নয়ে নেমে মারতে পারছে। ওদিরে সমীর রিজভিও প্য়াড-আপ করে বসেছিল ১৫ নম্বর ওভারে। সিএসকে-র এই ব্য়াপারটা নিয়ে একটু ভাবতে হবে। কেউ এসে ধোনিকে বলুক কাম অন ধোনি, তুমি চার ওভার অন্তত ব্য়াট করো।’ 

হরভজন বলেন, ‘এমএস ধোনি যদি নয় নম্বরে ব্যাট করতে চান, তবে তার খেলা উচিতই নয়। তার জায়গায় একজন ফাস্ট বোলারকে দলে ঢোকালে ভালো হবে। ধোনি দলের সিদ্ধান্ত নেয়। সে আগে ব্যাট করতে না এসে দলকে হতাশ করেছে। শার্দূল ঠাকুর তার আগে ব্যাট করতে এসেছিল। ঠাকুর কখনই ধোনির মতো ছয় মারতে পারবে না। ধোনি যে কেন এই ভুল করল আমি বুঝতেই পারছি না। ধোনির অনুমোদন ছাড়া সিএসকে-তে কিছুই হয় না। আমি এটা মেনেই নেব না যে, অন্য কেউ সিদ্ধান্ত নিয়েছিল ধোনিকে নয়ে ব্য়াট করতে পাঠানোর। সিএসকে-র দ্রুত রানের দরকার ছিল এবং ধোনি আগের ম্যাচেও একই কাজ করেছে। পঞ্জাব কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে ওর দেরিতে ব্যাট করতে আসাটা খুবই আশ্চর্যজনক।চেন্নাই জিতলেও আমি ধোনিকে বের করে দেব। মানুষ কিছু বলতেই পারে। তবে যেটা ঠিক আমি সেটাই বলব।’

কেন ধোনি নয়ে ব্য়াট করতে নেমেছিলেন? এবার আসল কারণ এল সামনে। এক সর্বভারতীয় দৈনিকে টিম চেন্নাইয়ের এক সূত্রকে উদ্ধৃত করে লিখেছে, ‘আমরা ভার্চুয়ালি ‘বি’ টিম নিয়ে খেলছি। যারা ধোনিকে সমালোচনা করছে, তারা কি আদৌ জানে যে, ধোনি এই দলের জন্য় কী স্বার্থত্য়াগই না করে চলেছে।’ গতবার ধোনির নেতৃত্বে নেতৃত্বে চেন্নাই পঞ্চমবার আইপিএল চ্য়াম্পিয়ন হয়েছিল। আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরেই মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে তাঁকে ছুটতে হয়েছিল। আর্থোস্কোপিক রিপেয়ারের জন্য ধোনিকে মাইক্রোসার্জারি করাতে হয়ে। দীর্ঘদিন ধোনিকে ভুগিয়েছে হাঁটু। চলতি আইপিএল খেলতে গিয়েই ধোনির পেশি ছিঁড়ে গিয়েছে। খেলার মাঝে ধোনিকে খোঁড়াতে দেখা গিয়েছে। এমনকী খেলার শেষেও তাঁর পায়ে বাঁধা থাকে নিব্য়ান্ড। ধোনি খেলার আগে ওষুধ খেয়েই মাঠে নামছেন প্রতিনিয়ত! ডাক্তাররা সাফ ধোনিকে বলে দিয়েছেন বিশ্রামই একমাত্র রাস্তা। ধোনি চাইলেই বিশ্রাম নিতে পারেন, কিন্তু এই পা নিয়েই খেলে যাচ্ছেন। কারণ তিনি ছাড়া এই দলের দ্বিতীয় উইকেটকিপার ডেভন কনওয়ে নেই। তাই বাধ্য় হয়েই ধোনি খেলে যাচ্ছেন।
 

আরও পড়ুন: Preity Zinta: মালকিনের খিদে মেটায়নি মহাতারকা, ‘বড়’র স্বাদে বঞ্চিত প্রীতি এখনও অতৃপ্ত!

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)