Home ক্রীড়া sports bangla Lionel Messi Retirement: ‘বুট জোড়া তুলে রাখব’, বলেই দিলেন লিয়ো, সবুজ গালিচায়...

Lionel Messi Retirement: ‘বুট জোড়া তুলে রাখব’, বলেই দিলেন লিয়ো, সবুজ গালিচায় ফুটবে না ফুল!

1
0

Source : ZEE NEWS

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাল ১৯৮৭, তারিখ ২৪ জুন। আর্জেন্তিনার রোজারিওতে জন্মানো বাচ্চাটা পায়ের সমস্যার জন্য বছরে পর বছর ভুগেছিল। মাত্র ১১ বছর বয়সে গ্রোথ হরমোন ডেফিসিয়েন্সি (হরমোনের প্রভাবে শরীরের স্বাভাবিক বৃদ্ধি থেমে যাওয়া) ধরা পড়েছিল। রাতের পর রাত পায়ের মধ্যে সূঁচ ফুটিয়ে চিকিৎসা হয়েছে। তিন বছর এভাবে চলেছিল। পিট্যুইটারি গ্রন্থি থেকে নিঃসৃত হরমোনের তারতম্যের জেন্যে তাঁর শারীরিক বৃদ্ধি থেমেছিল একটা সময়ে। দীর্ঘ চিকিৎসার পর সেই বাচ্চাটা সেরে ওঠে ঠিকই। কিন্তু পরে তাঁর ওই পা গোটা বিশ্বকে কাঁদিয়ে দিল। বাঁ-পায়ের জাদুকরকে গোটা পৃথিবী চেনে লিওনেল মেসি (Lionel Messi) নামে।

আরও পড়ুন: Suryakumar Yadav | IPL 2024: আরব সাগরের তীরে কবে উঠবে ‘সূর্য’! বিশ্বের এক নম্বরের ফেরার আপডেট কী?

কার্লস রেক্স্যাচ ছিলেন বার্সেলোনার প্রথম টিম ডিরেক্টর। খুদে মেসির প্রতিভায় তিনি এতটাই মোহিত ছিলেন যে, তাঁকে সই করানোর জন্য কাল বিলম্ব করেননি। সেই মুহূর্তে কোনও কাগজ হাতের কাছে না থাকায়, টিস্যু পেপারেই মেসির চুক্তি সই করা হয়েছিল। মেসি মানেই তো চলমান ইতিহাস। সর্বকালের সেরাদের একজন তিনি। কোপা আমেরিকা ও বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন কিংবদন্তির বয়স এখন ৩৬। কিন্তু তাঁকেও তো থামতেই হবে। এটাই যে নিয়ম। কবে বুটজোড়া তুলে রাখবেন অষ্টমবার ব্যালন ডি’অর জয়ী মহানক্ষত্র। সম্প্রতি এক পোডকাস্টে মেসি জানালেন যে, কবে তিনি খেলা ছাড়ছেন।

সম্প্রতি মেসি এর পডকাস্টে নিজের অবসরের প্রসঙ্গে বলেন, ‘আমি জানি কখন অবসর নিতে হবে। কখন বুট জোড়া তুলে রাখব। ঠিক যে মুহুর্তে আমি আর পারফর্ম করতে পারব না। সতীর্থদের সঙ্গে ফুটবল উপভোগ না করা বা সতীর্থদের সাহায্য় করতে না পারার মতো ব্য়াপারগুলি ঘটলে। আমির নিজের সম্বন্ধে খুব খুঁতখুঁতে। আমি জানি কখন ভালো খেলছি আর কখন খেলতে পারছি না। যখন মনে করব যে, এবার অবসর নেওয়ার পদক্ষেপ নিতে হবে। আমি নেব। বয়সের কথা না ভেবেই করব। তবে আমি যদি মনে করি যে আমি পারছি, তাহলে চালিয়ে যাব। ফুটবলটাই আমি ভালোবাসি। আমি জানি কী করে ফুটবল খেলতে হয়। সত্য়ি বলতে আমি অবসর নিয়ে এখনও ভাবিনি। প্রতিটি দিন, প্রতিটি মুহূর্ত উপভোগ করার চেষ্টা করি ভবিষ্য়তের কথা না ভেবেই। আমার কাছে কিছুই পরিষ্কার নয়। আশা করি দীর্ঘ সময় ফুটবল খেলা চালিয়ে যেতে পারব। কারণ এটাই আমি উপভোগ করি। যখন সময় আসবে আমি নিশ্চিত ভাবে অন্য রাস্তা খুঁজে নেব। আমার পছন্দ এবং নতুন ভূমিকাও বেছে নেব।’ মেসি এখন চুটিয়ে ইন্টার মায়ামিতে ক্লাব ফুটবল খেলেছেন। সঙ্গে জাতীয় কর্তব্য়ও পালন করছেন। আগুনে ফর্মেই আছেন তিনি। আপাতত তিনি সুবজ গালিচায় ফুল ফোটাবেন।

আরও পড়ুন: SRH vs MI | IPL 2024: ৪০ ওভারে ৩৮ ছয়ে ৫২৩ রান! ধেয়ে এল রেকর্ডের সুনামি, জানলে মাথা ঘুরে যাবে…

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)