Home জাতীয় national bangla Budget 2024: ‘ভ্রষ্টাচারীদের সাথ, গরিবদের সর্বনাশ’, নির্মলার বাজেটকে তুলোধনা তৃণমূলের!

Budget 2024: ‘ভ্রষ্টাচারীদের সাথ, গরিবদের সর্বনাশ’, নির্মলার বাজেটকে তুলোধনা তৃণমূলের!

1
0

Source : ZEE NEWS

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নির্মলা সীতারামনের অন্তর্বর্তী বাজেটকে ‘গরিবদের সর্বনাশ’ বলে তোপ দাগল তৃণমূল। তৃণমূল কংগ্রেসের তরফে এই বাজেটকে চাঁছাছোলা ভাষায় সমালোচনা করা হয়েছে। এক্স হ্যান্ডেলে বিজেপিকে উদ্দেশ করে তৃণমূলের কটাক্ষ, “এই বাজেট শুধুমাত্র ভ্রষ্টাচারীদের সাথ দেবে। আর গরিবদের সর্বনাশ ডেকে আনবে। ভারতের গ্রামীণ গরিবদের উন্নয়নে বিজেপি ব্যর্থ। তাই বিজেপির ট্যাগলাইন হওয়া উচিত, শুধু ভ্রষ্টাচারীদের সাথ আর গরিবদের সর্বনাশ।” পাশাপাশি তৃণমূলের তরফে এই বাজেট নিয়ে নিশানা করা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। তৃণমূলের কটাক্ষ, “MGNREGA  দিবসের আগে আপনি দেখিয়ে দিলেন যে দেশ সত্যিই অবিকশিত ভারত হওয়ার দিকে এগোচ্ছে।”

এই বাজেটের সমালোচনা করেছে কংগ্রেসও। সীতারামনের ষষ্ঠ বাজেট প্রসঙ্গে কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গের সাংসদ পুত্র প্রিয়াঙ্ক খাড়গে বলেন, “এই বাজেট থেকে আমার কোনও প্রত্যাশা ছিল না। দল হিসাবে আমাদেরও এটি থেকে কোনও প্রত্যাশা ছিল না। গত ১০ বছরে, কেবল স্লোগান ছিল। ভালো স্লোগান, ভাল ক্যাচ। পাঞ্চলাইন আনা হয়েছিল। বড় বড় বিজ্ঞাপনও দেওয়া হয়েছিল। কিন্তু বাস্তবে কিছু-ই হয়নি। কৃষক, শ্রমিক, যুবক ও মহিলাদের জন্য গত বছরে আনা একটি কর্মসূচির কথা বলুন? সরকার কি এফডিআই উন্নত করতে, বিনিয়োগ আনতে কিছু করেছে? কিছু কি হয়েছে? কর্মসংস্থান বাড়ানোর জন্য কিছু কি করা হয়েছে?”

২০২৪ কেন্দ্রীয় বাজেটকে বিজেপির ‘বিদায়ী বাজেট’ বলে কটাক্ষ করেছেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব। তিনি বলেন যে, “কোনও বাজেট যদি উন্নয়নের জন্য না হয় এবং যদি কোনও উন্নয়ন জনগণের জন্য না হয়, তবে তা অকেজো। বিজেপি সরকার জনবিরোধী বাজেটের এক দশক পূর্ণ করে একটি লজ্জাজনক রেকর্ড তৈরি করেছে, যা আর কখনও ভাঙবে না। কারণ এখন একটি ইতিবাচক সরকারের আসার সময়। এটি বিজেপির বিদায়ী বাজেট।” বাজেটে কোনও পরিবর্তন নেই, মানুষ হতাশ বলে তোপ দেগেছে ডিএমকে-ও। 

ওদিকে ন্যাশনাল কনফারেন্সের এমপি ফারুক আবদুল্লাহ বাজেট প্রসঙ্গে বলেন, “আসল বাজেট আসবে জুলাইয়ে। এর মধ্যে এমন কিছু ছিল না। এই একই পুরনো বাজেট। আমরা আশা করি মানুষ উপকৃত হবে। আমাদের একটাই চাওয়া দেশ এগিয়ে যাক, উন্নতি করুক। জম্মু ও কাশ্মীরেও পর্যটন বাড়ুক এবং বাইরে থেকে আরও বেশি লোক আসুক।” 

আরও পড়ুন, Budget 2024 | Lakhpati Didi: মহিলা মন জিততে বাজেটে ৩ কোটি ‘লাখপতি দিদি’র ঘোষণা নির্মলার!

Budget 2024 | Income Tax Slab 2024: মধ্যবিত্তের মাথায় মেঘ, আয়করে নেই নতুন কোনও ছাড়

Union Budget 2024| Housing: সস্তায় কয়েক কোটি বাড়ি তৈরি করে দেবে কেন্দ্র, বড় ঘোষণা নির্মলার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের  

AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)