Home TECH NEWS BANGLA Abhishek Banerjee: একা লড়ে লোকসভায় কটা আসন পাবে তৃণমূল, কী বললেন অভিষেক

Abhishek Banerjee: একা লড়ে লোকসভায় কটা আসন পাবে তৃণমূল, কী বললেন অভিষেক

1
0

Source : ZEE NEWS

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা নির্বাচনে বিরোধীদের ‘ইন্ডিয়া’ ব্লকের কোনও প্রভাব বাংলায় পড়ছে না। কারণ একলা লড়াই করার কথা ঘোষণা করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গতবার লোকসভায় ১৮ আসন পেয়েছিল বিজেপি। এবার কটা? একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাতকারে এনিয়ে মন্তব্য করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- মুহূর্তেই ঘটে গেল সবকিছু, মামার বাড়িতে এয়ার গানের গুলি লেগে মর্মান্তিক পরিণতি শিশুর

গতবারের থেকে এবার আসন বাড়বে না কমবে? অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, আগের বারের থেকে আসন বাড়বে। সেটা ২৪ হতে পারে, ৩৪ হতেও পারে। তৃণমূল যেখানে লড়বে সেখানে জেতার জন্যই লড়বে। তা সে ডায়মন্ড হারবার হোক বা দার্জিলিং। এনিয়ে তিনি পরে প্রকাশ্যে বলবেন। ২০২১ সালের বিধানসভা ভোটে বিজেপি ২০০ পার করে দিয়েছিল। মন্ত্রিসভা গড়ে ফেলেছিল। আমি বলেছিলাম তৃণমূল ২০০ পার করবে। ভোটের পর দেখা গিয়েছিল তৃণমূলে পেয়েছে ২১৩ আসন।

বাংলায় জোট ভাঙা নিয়ে অভিষেক বলেন, জোট তৈরি হওয়ার প্রথম থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় বলে আসছিলেন একের বিরুদ্ধে এক প্রার্থী দিতে হবে। সেকথা মানেনি কংগ্রেস। জোট ভাঙার পেছনে দায়ী কংগ্রেসই। প্রসঙ্গত, জোট না হলেও রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা রাজ্যে এলে কংগ্রেস নেতা জয়রাম রমেশ বোঝানোর চেষ্টা করছিলেন জোটের আশা শেষ হয়ে যায়নি। এর পাশাপাশি আজ লোকসভার অধিবেশনের শেষ দিনে অধীর চৌধুরীর সঙ্গে ছবি তুললেন সোনিয়া গান্ধী। অধীর বাংলায় জোট ভাঙার দায় যখন একপ্রকার অধীরের উপরে যাচ্ছে সেইসময় ওই ছবি তুলে অধীরের উপরেই আস্থা প্রকাশ করলেন সোনিয়া।

এদিন তাঁর সাক্ষাতকারে একপ্রকার অধীর চৌধুরীকেই দায়ী করেন অভিষেক। রাহুলের সঙ্গে তিনি যেদিন বৈঠক করেন সেদিন অধীর মুর্শিদাবাদ কেন্দ্রে লড়াই করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ করেন অধীর চৌধুরী। তৃণমূলের দাবি ছিল, যে যেখানে শক্তিশালী সেই সে বিজেপির বিরুদ্ধে লড়াই করবে। তাকে সমর্থন করবে বাকীরা। কিন্তু কংগ্রেস আশা করে বসে রইল ৫ রাজ্যে বিধানসভা ভোটের দিকে। তারা ভেবেছিল পাঁচ রাজ্যের মধ্যে ৩ রাজ্যে এগিয়ে থাকলে পারলে জোর দিয়ে বাংলায় দরকষাকষি করতে পারবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা শুনলে কেন্দ্রে সরকার গঠনের ক্ষেত্রে বড় ভূমিকা নিতে পারত ‘ইন্ডিয়া’ ব্লক।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)